দুর্যোগ ব্যবস্থাপনা উপদেষ্টা

পানি কমতে শুরু করেছে, অচিরেই মানুষ বাড়িঘরে ফিরতে পারবে 

  • নিজস্ব প্রতিবেদক:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৪, ০৯:৪০ পিএম
পানি কমতে শুরু করেছে, অচিরেই মানুষ বাড়িঘরে ফিরতে পারবে 

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই-আজম বীর প্রতীক। ছবি: সংগৃহীত

ঢাকা: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই-আজম বীর প্রতীক বলেছেন, সরেজমিনে আমি বন্যাদুর্গত এলাকা পরিদর্শন করেছি, বন্যা পরিস্থিতি দেখেছি। পানি কমতে শুরু করেছে। অচিরেই মানুষ বাড়িঘরে ফিরে যেতে পারবে বলে আশা করছি। 

তিনি আরও বলেন, খালবিল দখলের ঘটনা নিয়ে আমি কথা বলছি। যারা দখল করেছেন, তারা নিজেরাই তা অপসারণ করলে আমরা খুশি হবো।

শুক্রবার (৩০ আগস্ট) সন্ধ্যায় বন্যাকবলিত এলাকা পরিদর্শন করতে এসে লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়িতে সেনাবাহিনীর তত্ত্ববধানে ত্রাণ পর্যবেক্ষণ কার্যালয়ে (অস্থায়ী) সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। 

এর আগে, লক্ষ্মীপুর জেলায় সেনাবাহিনীর দায়িত্বরত কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল মাজেদুক হক রেজা ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনাসহ বন্যার সার্বিক পরিস্থিতি ত্রাণ উপদেষ্টার সামনে আলোকপাত করেন। 

ত্রাণ উপদেষ্টা ফারুক-ই-আজম বলেন, ত্রাণ কার্যক্রমের সঙ্গে জড়িতদের সঙ্গে আমি কথা বলেছি। এখানে সুশৃঙ্খল ও সুবিন্যস্তভাবে ত্রাণ কার্যক্রম পরিচালিত হচ্ছে দেখে আমি সন্তুষ্ট। আশা করছি, খুব দ্রুত আমরা এ বিপর্যয় কাটিয়ে উঠবো। এরপরই পুনর্বাসন কর্মসূচি শুরু হবে। সেটাও যেন সুন্দরভাবে হয়, সে নির্দেশনা দেওয়া হয়েছে। 

এ সময় লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান, জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ তারেক বিন রশিদ ও অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) হাসান মোস্তফা স্বপনসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

আইএ

Link copied!